Thursday, August 16, 2012

কাকীর সাথে প্রেম প্রেম খেলা ০২

বাথরুমে বাড়াটাকে ঠান্ডা করার পর আমি বেরোলাম, দেখি দরজার সামনে কাকিমা দাঁড়িয়ে মুচকি মুচকি হাসছে। আমাকে বলে, “কী রে বাবু,হাত ধুতে কি এতটাই সময় লাগে?আমার তখন থেকে বাথরুম পেয়ে গেছে তখন থেকে দাঁড়িয়ে আছি আমি,পেট আমার ফেটে গেল।”
“কাকিমা বলবে তো? আমি তাহলে তাড়াতাড়ি বেরিয়ে আসতাম।”
আমার কথা শুনে কাকিমা বাথরুমে ঢুকে যায়, ভিতরের থেকে কাকিমার পেচ্ছাপ করার আওয়াজ শোনা যায়, একটু পিছিয়ে গিয়ে দেখি বাথরুমের দরজাটা পুরোটা লাগানো নেই। ওটা একটু ফাঁক করে ভিতরে উঁকি মেরে দেখি, কাকিমা এদিকে পিঠ করে পস্রাব করছে, শাড়ীটা কোমরের উপরে তোলা।গোলাকার লোভনীয় মাংসপিন্ডের মত দুখানা পাছা কাকিমা’র। কিছুক্ষন ব্যাপারটাকে অনুভব করে, আমি সরে গেলাম নিজের ঘরেরদিকে এগিয়ে গেলাম। এই রে আমার দন্ডটা আবার যেন জেগে উঠেছে। দেখি ঘরে গিয়ে একলাতে আমি একটু খিঁচে নিতে পারলে ভাল। দুপুরে খাওয়াটা ভালোই হয়েছিল, বিছানায় শুয়ে পড়তেই যেন ঘুমে দুচোখ বুজে এল।
ঘুম ভেঙে উঠে দেখি বেশ দেরী হয়ে গেছে, আঁধার নেমে এসেছে। এইসময় আমার ঘরের দরজা দিয়ে কাকিমা ঢুকেছে,হাতে ওর চায়ের কাপ। আমাকে কাপটা দিলে, আমিচা খেতে শুরু করলাম। কাকিমার সাথে ওই আগের সম্পর্কের কোন বদল আসেনি, আমি যখন চা খাচ্চিলাম তখন আমার মাথার চুলে হাত বুলিয়ে দিচ্ছিল কাকিমা।
“বাবু,তোর এই কাকিমা’র কথা একবারও কিমনে পড়েনি তোর?”, কাকিমা আমাকে জিজ্ঞেস করে।
“না কাকিমা, ওখানে গিয়ে প্রায়ই তোমার কথা মনে পড়ত, তোমার কথা কি ভুলতে পারি বল। সেই যে তোমার হাত থেকে ভাত খাওয়া, তোমার কোলে মাথা রেখে শুয়ে গল্প শুনতে শুনতে ঘুময়ে পড়া। এই জিনিসগুলো কি আবার ভোলা যায়। খুব মন খারাপ করত আমার। আচ্ছা তুমি কি আমাকে মনে করতে?”, আমিও কাকিমাকে আমার কথা জিজ্ঞেস করলাম।
“হ্যাঁ বাবু তোর কথা আমারও খুব মনে পড়তো।”
কাকিমার কথা শুনে আমার খুব ভাল লাগল,কাকিমা যে আমাকে মিস করেছে এটাই আমার কাছে একটা প্রাপ্তি।
কিছুক্ষন চুপ করে থেকে কাকিমা আমাকেআবার জিজ্ঞেস করে, “হ্যাঁরে,সুনীল,আমি যখন মুন্নিকে দুধ খাওয়াচ্ছিলাম,তুই কি আমাকে আড়ালথেকে দেখছিলিস?” আমি কাকিমার কথা শুনে ভয় পেয়ে গেলাম, এই রে ওই ঘটনাটা মা’কে বলে দেবে না তো কাকিমা। ভয় আর আতঙ্কে আমার বুকটা ধড়পড় করতে থাকে, মা’কে বলে দিলে ভীষণ রাগারাগি করবে।
আমাকে চুপ করে থাকতে দেখে কাকিমা আবার জিজ্ঞেস করে, “কি রে কিছু বলছিসনা কেন?তোর মা’কে তাহলে ডেকে আনি আমি?”
“না,কাকিমা আমাকে মাফ করে দাও,আর কখনও লুকিয়ে লুকিয়ে তোমার বুকের দিকে তাকাব না, এই দিব্যি করে বলছি!”,এই কথাগুলো বলে আমি তো ভয়ে কাঠ।
কাকিমা আমার দিকে কিছুক্ষন ধরে তাকিয়ে থেকে বলে, “ধুর বোকা,তোর মা’কে আমি কিছু বলতে যাব কেন?” আমি তো শান্তির নিঃশ্বাস ফেললাম। কাকিমা আরো বলে, “সুনীল তোকে কিন্তু আমার দুধের দিকে তাকান বন্ধ করতে হবে, বিশেষ করে যখন আমি মুন্নীকে মাইখাওয়াব তখন।”
আমিও সাহস করে বললাম, “একটা কথা বলব কাকিমা?”
“হ্যাঁ,খোকা বলে ফেল।”
“তোমার ওই বুকের দিকে তাকাতে আমার না খুব ভাল লাগে, কিন্তু তুমি যখন বারন করছ তখন কী আর করা যাবে?”
কাকিমা আমার মাথায় হাত বুলিয়ে বলে, “দূর বোকা ছেলে!আমি কি তোকে দেখতে বারন করলাম? আমি যখন মুন্নিকে দুদু খাওয়াই তখন শুধু দেখতে বারন করলাম, তুই তখন নজর দিলে আমার মাইয়ের দুধটা বদলে যায়, ওই দুধ খেলে মুন্নীর আবার পেট খারাপ হয়।”
আমি অবাক হয়ে জিজ্ঞেস করলাম, “কাকিমা, কি করে তোমার স্তনের দুধ বদলে যায় বলবে আমাকে?”
আমার চিবুকে হালকা করে চুমু খেয়ে কাকিমা বললে, “না রে সোনামনি, তুই এখনো খুব ছোট আছিস। তোকে সেসব কথা বলা যাবে না।”
আমি কাকিমা’কে বলি, “জানো কাকিমা আমার না মুন্নির উপরে খুব হিংসে হয়।” এই কথাটা বলে ফেলেই মনে হল কেন যে এই কেলো কীর্তি করলাম।
কাকিমা অবাক হয়ে বলে, “ওমা! তোর আবারমুন্নীর উপরে হিংসে হবে কেন?”
আমাকে চুপ করে থাকতে দেখে কাকিমা নিজেই বলে, “ও বুঝেছি, আমার দুধ খেতে তোরও খুব ইচ্ছে করে না?বল সুনীল, আমাকে বল তুই একবার।”
আমি কাকিমাকে বলি, “হ্যাঁ কাকিমা, ও যখন তোমার ওই সুন্দর স্তন থেকে দুধটা চুষে চুষে খায়, আমার বুকটা কেমন যেন একটা করে, মনে হয় তুমি আমাকেও যদি একবার দুধ খেতে দিতে, আমাকে তুমি ভুল বুঝো না কাকিমা। দয়া করে তুমি আমার উপরে এর জন্য রাগ করে থেকো না।”
এই কথা বলে ফেলে আমি খুব লজ্জায় পড়ে গেলাম, কাকিমার মুখ দেখে তো খুব একটাকিছু বোঝা যাচ্ছে না। কাকিমা কি আমার ওপর রেগে গেলো নাকি? ভয়ে পেয়ে আমি কাকিমাকে জড়িয়ে ধরে ওর বুকে মাথা রাখলাম।
কাকিমা বললে, “বাবুসোনা আমার,তুই আমার চোখের দিকে তাকা।”
আমি মুখ উঠিয়ে ওর চোখে চোখ রাখলাম, কাকিমার লাল ঠোঁটে একটা সুন্দর,স্নিগ্ধ হাসি খেলছে। কাকিমা বললে, “দেখ, সুনীল তুই আমার ছেলের থেকে কম কিছু না, মুন্নিকে যতটা আমি ভালবাসি, তোকেও আমি ততটাই ভালবাসি। তোরও আমার স্তনের উপর মুন্নির সমান অধিকার আছে। আজ রাতে খাওয়ার পর সবাই যখন শুয়ে পড়বে তখন তোর যত খুশি আমার দুধ খাবি,পেট ভরে।কিন্তু…”
কাকিমার ওই কিন্তু শুনে আমি আবার জিজ্ঞেস করলাম, “কাকিমা এর মধ্যে আবার কিন্তু কি আছে?”
“তুই আমাকে ছুঁয়ে দিব্যি করে বল, আমিযখন মুন্নিকে দুধ খাওয়াব তখন আমার মাইয়ের দিকে তাকাবি না।”
কাকিমার মাথা ছুঁইয়ে আমি দিব্যি খেলাম, কিন্তু কাকিমা বলে, “না ওভাবেনা আমার মাইটাকে ধরে বল তুই।” আমি তখন সপ্তম স্বর্গে…কাকিমা আমাকে নিজের ওর বুকটাকে ধরতে দিচ্ছে, বাহ!
আমি নিজের হাতটা ব্লাউজের উপর দিয়েইকাকিমার বুকের উপর রাখলাম, আহা কি নরমই না কাকিমার দুধটা, বেশ বড়সড় একটা বেলের মত এক একটা মাই, পাঁচ পাঁচ দশটা আঙ্গুল আমি কাকিমার গোল মাইয়ে চেপে ধরলাম, হালকা করে টিপে দিয়ে বললাম, “এবার শান্তি তো?নাও তোমার মাইয়ের দিব্যি খেয়ে বললাম ওরকম করে আর দেখব না।”

3 comments: